বৃষ্টিতে ভিজছিলেন বৃদ্ধ ভিক্ষুক, কোলে তুলে নিরাপদে নিলেন পুলিশ সদস্য

ময়মনসিংহের ভালুকায় বৃষ্টিতে ভিজছিলেন রাস্তায় পড়ে থাকা ৭৫ বছরের এক বৃদ্ধ ভিক্ষুক। পায়ে প্লাস্টার করাতে তিনি হাঁটতে পারছিলেন না। বিষয়টি নজরে আসলে ওই বৃদ্ধকে কোলে নিয়ে পুলিশ বক্সে নিয়ে যান সুকান্ত চন্দ্র নামে এক কনস্টেবল।

বুধবার (৩০ জুন) সকালে এমন কয়েকটি ছবি ইন্ডাস্ট্রিয়াল পুলিশ ময়মনসিংহ নামক ফেসবুক পেজে পোস্ট করলে মুহূর্তের মধ্যে ভাইরাল হয়ে পড়ে। এতেই প্রশংসায় ভাসছেন তিনি। কনস্টেবল সুকান্ত চন্দ্র ইন্ডাস্ট্রিয়াল পুলিশ-৫ ময়মনসিংহ অঞ্চলে কর্মরত আছেন। তিনি ইন্ডাস্ট্রিয়াল পুলিশ-৫ এর মোবাইল টিমের গাড়ি চালক বলে জানা গেছে।

ওই ফেসবুক পোস্টে জানা যায়, প্রতিদিনের মতো মঙ্গলবার (২৯ জুন) দুপুর ১২টার দিকে উপজেলার মাস্টারবাড়ি এনভয় টেক্সটাইল লিমিটেডের সামনে ওই বৃদ্ধ ব্যক্তি তার বৃদ্ধা স্ত্রীকে নিয়ে ভিক্ষা করছিলেন। এমন সময় বৃষ্টির হওয়ার সম্ভাবনা দেখা দেয়ায় ইন্ডাস্ট্রিয়াল পুলিশ-৫ মোবাইল টিম সদস্যরা এনভয় পুলিশ বক্সে অবস্থান করেন।

একপর্যায়ে বৃষ্টি শুরু হলে বৃদ্ধকে বক্সের ভেতরে আসার অনুরোধ করেন পুলিশ সদস্যরা। কিন্তু ওই বৃদ্ধের একটি পা প্লাস্টার করা থাকায় তিনি আসতে পারছিলেন না। পরে কনস্টেবল সুকান্ত চন্দ্র নিজেই গিয়ে ওই বৃদ্ধকে কোলে করে পুলিশ বক্সে নিয়ে আসেন।

এ বিষয়ে সুকান্ত চন্দ্র জাগো নিউজকে বলেন, ‘আকাশে মেঘ দেখেই ওই বৃদ্ধকে পুলিশ বক্সে আসার অনুরোধ করি। কিন্তু তিনি আসবে না বলে ভারি বৃষ্টিতে মহাসড়কের পাশেই ভিজছিলেন। ওই বৃদ্ধকে বৃষ্টিতে ভিজতে দেখে খুব খারাপ লাগছিল। তাই তাকে কোলে করে পুলিশ বক্সে নিয়ে আসি।’

এ বিষয়ে ইন্ডাস্ট্রিয়াল পুলিশ-৫ এর ময়মনসিংহ পুলিশ সুপার মো. মিজানুর রহমান জাগো নিউজকে বলেন, ‘ভারি বৃষ্টির সময় ওই বৃদ্ধকে কোলে নিয়ে নিরাপদ জায়গায় নেয়ার বিষয়টি শুনে আমাদের পক্ষ থেকে পুলিশ সদস্য সুকান্ত চন্দ্রকে পুরস্কৃত করা হয়েছে। ভবিষ্যতে পুলিশ সদস্যরা যাতে এমন মানবিক কাজ করে সেজন্য সব পুলিশ সদস্যকে উৎসাহ দেয়া হয়।’

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*