গহনার ভারে কাহিল পাত্রী, যৌতুক দেখে হতবাক অতিথি

বিয়ের অনুষ্ঠানে থালার উপর সাজানো ৫০০ টাকার নোটের বান্ডিল। পাশে সাজানো সোনা, রুপোর গয়নার বাক্স। দেখে মনে হবে বড় কোনো দোকানের প্রদর্শনী চলছে।

লোক জন ভিড়ও করেছেন সেগুলো নিজ চোখে দেখতে। সেগুলো দেখিয়ে এক যুবক বলছেন, এই থালায় ২০ লক্ষ ৫১ হাজার টাকা রয়েছে। ওই থালায় ২১ লক্ষ টাকা রয়েছে। ৪০টি সোনার গয়না, ৩০টি রুপোর গয়না রয়েছে।

এমনই একটি ভিডিও ভাইরাল হয়েছে ভারতের সামাজিক যোগাযোগ মাধ্যমে। ভিডিওটি দেশটির উত্তরপ্রদেশের শামলি জেলার একটি বিয়েবাড়ির। বাড়ির সামনে বিয়ের যৌতুক সাজিয়ে রেখে এক এক করে সেগুলোর হিসেব দিচ্ছেলেন এক যুবক। এক প্রতিবেদনে এমনটিই জানিয়েছে আনন্দবাজার পত্রিকা।

ভিডিওতে দেখা যায়, একটু দূরেই বসেছিলেন কনে। তার গায়ে সোনার যে গয়না পরানো হয়েছিল তা দেখে অনেকেই বিস্মিত হতে পারেন। কনের গলার হারটির দৈর্ঘ্য গলা থেকে হাটু পর্যন্ত। তাকে দেখতে ভিড় জমিয়ে রেখছেন অনুষ্ঠানে আসা অতিথীরা।

জানা গিয়েছে, শামলির থানাভবন এলাকায় এক ব্যবসায়ী তার মেয়ের বিয়েতে এই বিপুল পরিমাণ যৌতুক দিয়েছেন। সেখানে শুধু নগদই ছিল ৫১ লক্ষ টাকা। সব মিলিয়ে ৬৫ লক্ষ টাকা যৌতুক দেওয়া হয়েছে পাত্রকে।

সামাজিক যোগাযোগমাধ্যমে এই ভিডিও ভাইরাল হতেই ভারতীয় আয়কর বিভাগের নজরে আসে বিষয়টি। উত্তরপ্রদেশের পুলিশ জানিয়েছে, বিষয়টি আয়কর বিভাগের অধীনে। তারা সব খতিয়ে দেখছে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*