‘প্রীতিলতা’র ফার্স্ট লুকে এক নতুন পরী, মুগ্ধ দর্শক

চরিত্রের ভেতরে ঢুব দিতে নিজেকে প্রতিনিয়তই ভাঙছে হালের জনপ্রিয় অভিনেত্রী পরীমনি। শুরুর দিকে গতানুগতিক সিনেমায় অভিনয় করলেও বর্তমানে হাঁটছেন পরিণত অভিনেত্রীর পথে।

পরীমনি চলচ্চিত্রের যাত্রা শুরু হয়েছিল ২০১৫ সালে ‘ভালোবাসা সীমাহীন’-এর চলচ্চিত্রের মাধ্যমে অভিষেক হয় তার।ক্যারিয়ারের প্রথম ছবিতে পরীমনি অভিনয় ছিল সাদামাঠা। তবে নায়িকার দৈহিক সৌন্দর্য নজর কাড়ে সকলের। যেমন তার চেহারা, তেমন তার মিষ্টি হাসি।এসবকে পুঁজি করে ধারাবাহিক ভাবে একের পর এক ছবিতে চুক্তিবদ্ধ হতে থাকেন তিনি।মূহুর্তেই চলচ্চিত্র পাড়ায় আসেন আলোচনার কেন্দ্রবিন্দুতে।

সময়ের সঙ্গে নিজেকে মানিয়ে অভিনয় দিয়ে নজর কাড়তে খুব বেশি অপেক্ষা করতে হয়নি তাকে। ছয় বছরের অভিনয় ক্যারিয়ারের এই সময়ে সুন্দরী অভিনেত্রী এখন সবার হৃদয়ে। ধারাবাহিক সাফল্য তার হাতের মুঠোয় বন্দি।কারণ ‘স্বপ্নজাল’ সিনেমার মধ্য দিয়ে নিজেকে প্রথম ভাঙেন তিনি। চেনা রূপ থেকে বেরিয়ে এসে একেবারে অন্যভাবে হাজির হন পরী।

সেই সিনেমায় তার অভিনয় প্রশংসিত হয়। এরপর দেখা গিয়েছে ‘বিশ্বসুন্দরী’ ও ‘স্ফুলিঙ্গ’র মতো গল্পনির্ভর সিনেমায়।তবে আগে যেখানে পরীমনিকে পাওয়া যেত অনেক সিনেমায় অভিনেত্রী হিসেবে; এখন কিন্তু সেই পথে হাঁটতে চান না তিনি। এখন থেকে ভেবেচিন্তে, গল্প বুঝে করবেন, এমনটিই আভাস দিলেন এই অভিনেত্রী।

পরীমনি বলেন, দর্শকের জন্যেই আজকে আমি পরী।তাদের ভালোবাসা আমাকে ভালো গল্পের সিনেমায় কাজের দায়বদ্ধতা তৈরি করেছে। শুধু শুধু পর্দায় মুখ দেখিয়ে লাভ নেই।কারণ এখনকারের হাতের মুঠোফোন পুরো পৃথিবীর।তাদের চাহিদা অনুযায়ী আমাকে কাজ করতে হবে। আমার প্রতি তারা যে ধরনের কাজ আশা করেন সেইরক কিছু নিয়ে দর্শকের সামনে হাজির হতে চাই বরাবর।

তিনি অবশ্য সিনেমাতে নতুন-নতুন সিনেমায় অভিনয়ের প্রস্তাব শুরু থেকেই পেতে পেতে ক্লান্ত বলাই যায়! কিন্তু গল্প ভালো লাগেনি। আবার কখনও বা মনে হয়েছে, তাকে দিয়ে এই সিনেমাটি হবে না। খুঁতখুঁতে সেই স্বভাবটার কারণেই সময় নিয়েছেন। নিজেকে আরও বেশি পরিণত করেছেন ঢালিউডের এই সুন্দরী। ভাল গল্পে কাজ করতে চাই।

দীর্ঘ ৭৩ দিন পর আগামী ১০ অগাস্ট থেকে চট্টগ্রামের বিভিন্ন লোকেশনে ‘প্রীতিলতা’ সিনেমার শেষ ধাপের শুটিংয়ে অংশ নিতে যাচ্ছেন পরীমনি।

ব্রিটিশবিরোধী আন্দোলনের অন্যতম স্মরণীয় ব্যক্তিত্ব প্রীতিলতা ওয়াদ্দেদারের জীবনের গল্প নিয়ে সিনেমা। আর এতে প্রীতিলতার ভূমিকায় আছেন পরীমনি।আর প্রচারণার অংশ হিসেবে গত মঙ্গলবার (২০ জুলাই) রাতে এই সিনেমার ফার্স্ট লুক প্রকাশ করা হয়। যেখানে প্রীতিলতা রূপে হাজির হয়েছেন পরী। চিরচেনা গ্ল্যামারাস পরীকে এমন রূপে দেখে সবাই অভিভূত।

‘প্রীতিলতা’র ফার্স্ট লুক প্রকাশের পর সিনেমা সংশ্লিষ্ট অনেকে পরীর প্রশংসা করছেন।পাশাপাশি পরীমনি ভক্ত- শুভাকাঙ্ক্ষীরাও প্রত্যেকেই নিজের সোশ্যাল মিডিয়া, ফেসবুক আইডি, ফ্যান পেজ এবং ইনস্টাগ্রামে শেয়ার করেছেন। প্রত্যেকের পোস্টের ক্যাপশনে দেখা যাচ্ছে লুকের প্রশংসার ফুলঝুরি।এ থেকেই বোঝা যাচ্ছে আরেকবার চমক নিয়ে আসতে চলেছেন পরী।

উল্লেখ্য, ‘প্রীতিলতা’ সিনেমাটি পরিচালনা করছেন তরুণ চলচ্চিত্র নির্মাতা রাশিদ পলাশ।এটির চিত্রনাট্য সাজিয়েছেন লেখক ও সাংবাদিক গোলাম রাব্বানী।আর পরীমনির ‘প্রীতিলতা’ এই সাজসজ্জার পেছনে ছিলেন দেশের সনামধন্য ফ্যাশন ডিজাইনার ও ফ্যাশন হাউজ রঙ-এর কর্ণধার বিপ্লব সাহা।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*