আগামীকাল মিরপুরের সড়কে নামবেন পোশাকশ্রমিকরা

রাজধানীর মিরপুর ১০ নম্বরে বকেয়া বেতনের দাবিতে আজ বুধবার (২৪ নভেম্বর) সকাল ৯টায় শুরু হওয়া আন্দোলন টানা পাঁচ ঘণ্টা চলার পর দুপুর দুইটায় স্থগিত করেছেন পোশাকশ্রমিকরা।

বেলা দুইটায় মিরপুর-১৩ নম্বরের মূল সড়কে সমবেত হয়ে আজকের মতো আন্দোলন স্থগিতের ঘোষণা দেন শ্রমিকরা। আগামীকাল সকালে আবারও আন্দোলন শুরু হবে এবং দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে বলে জানান তারা।

এর আগে বুধবার (২৪ নভেম্বর) সকাল ৯টার পরে রাজধানীর মিরপুরে বকেয়া বেতনের দাবিতে সড়ক অবরোধ করে আন্দোলন করছে গার্মেন্টস শ্রমিকরা। একই সঙ্গে সেখানে গাড়ি ভাঙচুরের ঘটনা ঘটেছে।

গার্মেন্টসের শ্রমিকদের বিক্ষোভের মুখে মিরপুর ১৪ নম্বর দুটি মোটরসাইকেলে আগুন দেওয়া হয়েছে। মোটরসাইকেল দুইটির একটি পুলিশের স্পেশাল ব্রাঞ্চের এসআই আলী হোসেনের ও অন্যটি স্থানীয় ছাত্রলীগে নেতা বাবুর বলে জানা গেছে।

এদিকে সকাল থেকে বেশ কয়েকটি দাবিতে মিরপুর ১০ নম্বর গোল চত্বরে পোশাক শ্রমিকরা অবস্থান নিয়েছেন। অনাকাঙ্খিত পরিস্থিতি এড়াতে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন মিরপুর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোস্তাকিজুর রহমান।

ঘটনাস্থল থেকে এক প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, শ্রমিকদের অবরোধের কারণে মিরপুর-১০ নম্বর এলাকা থেকে মিরপুর-১৩ নম্বর এলাকার সড়ক বন্ধ রয়েছে। যানবাহনে ভাঙচুর চালাচ্ছে গার্মেন্টস শ্রমিকরা। এমন পরিস্থিতিতে অফিসগামী অনেকেই চরম ভোগান্তির মধ্যে পড়েছেন। আটকে রয়েছে রোগীবাহী এম্বুলেন্স ও জরুরি পরিবহন, বিপাকে পড়েছেন পথচারীরা। ওই সড়কে একই স্থানে ৩০ মিনিটেরও বেশি সময় থমকে রয়েছে পরিবহনগুলো।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*